বান্দরবানে সেনাবাহিনীকে হত্যা ও অপহরণের প্রতিবাদে বানিজ্যিক রাজধানী চট্টগ্রামে পিসিএনপির মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

৬২

চট্টগ্রাম প্রতিনিধিঃ

আজ ২০-০৩-২০২৩ ইং তারিখ -সোমবার সকাল ১০.০০ ঘটিকায় বন্দর নগরীর প্রেস ক্লাবের সামনে প্রোগ্রাম বাস্তবায়ন করে পিসিএনপি।

এতে শতাধিক নেতাকর্মী ও সাধারণ জনগণ উপস্থিত হয়ে মাষ্টার ওয়ারেন্ট অফিসার শহীদ নাজিম উদ্দীন হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বান্দরবানে রোয়াংছড়ি উপজেলায় পাহাড়িদেরকে চিকিৎসা সেবা দিতে সেনাবাহিনীর টহল দলের উপর সশস্ত্র সন্ত্রাসী (কেএনএফ) কতৃক গুলিবর্ষণ করে মাস্টার ওয়ারেন্ট অফিসার শহীদ নাজিম উদ্দীনকে হত্যা ও রুমা উপজেলায় সীমান্ত সড়ক নির্মাণ শ্রমিকদের উপর গুলিবর্ষণ এবং অপহরণের প্রতিবাদের চট্টগ্রাম মহানগরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে-পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

এতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি জনাব মুজাহিদুল ইসলাম বাতেন এর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক এম এ আমিনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মুজিবর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পিসিএনপির কেন্দ্রীয় কমিটির মহাসচিব মোঃ আলমগীর কবির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিসিএনপির কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি জেলা সদস্য সচিব এস এম মাসুম রানা, মহানগর সি. সহ-সভাপতি খোসাল খান, সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, এস এম কামাল, ওমর ফারুক, নুরুল ইসলাম, মুজিবুল্লাহ তুষার, জাকির সরকার, চবি ছাত্রনেতা আল আমিন। বান্দরবান জেলা পিসিসিপির সভাপতি আসিফ ইকবাল, মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে কাজী মুজিবুর রহমান বলেন পাহাড়ে এখন শান্তি নেই, যেখানে সন্ত্রাসীদের ধারা দেশরক্ষা বাহিনী নিহত ও গুম হচ্ছে সেখানে সাধারণ জনগন কতটুকু নিরাপদ সেটা সহজেই অনুধাবন করা যায়, সুতারং দ্রুত সন্ত্রাসীদের নির্মূলে কঠোর পদক্ষেপ নেওয়া প্রয়োজন। এবং জনসাধারণের নিরাপত্তার জন্য ব্যাপকহারে সেনা ক্যাম্প পূণস্থাপন করা প্রয়োজন। না হয় আত্মঘাতী সংঘাতের মুখোমুখি হতে আর বেশিদিন সময় লাগবেনা। সন্ত্রাসীদের অনুরোধ করবো আপনারা এ পথ ছেড়ে স্বাভাবিক পথে ফিরে আসুন না হয় এর পরিনাম ভয়ংকর হবে।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।