বাঘাইছড়িতে ইউপিডিএফের আধাবেলা হরতাল চলছে

৫৮

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ঢুকে ইউপি সদস্য সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যা মামলার সন্দেহভাজন আসামি পিসিপি নেতা রুপায়ন চাকমাকে আটকের প্রতিবাদে বুধবার (১৬ জুন) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল পালন করছে ইউপিডিএফ (প্রসীত)।

হরতালের সমর্থনে এ সময় সকাল থেকেই উপজেলার ৮ কিলোমিটার এলাকা ও ইউপিডিএফ (প্রসীত) নিয়ন্ত্রিত এলাকায় পিকেটিংয়ের পাশাপাশি বেশ কিছু ব্রীজের পাটাতন খুলে ফেলা হয়েছে। নৌপথে যোগাযোগ স্বাভাবিক থাকলেও হরতালের প্রভাবে দূরপাল্লার কোন যানবাহন বাঘাইছড়ি থেকে ছেড়ে যায়নি তবে অভ্যন্তরিন যানচলাচল স্বাভাবিক রয়েছে।

বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান বলেন, বাঘাইছড়ি উপজেলা সদরে হরতালের তেমন কোন প্রভাব পরেনি তবে ইউপিডিএফ নিয়ন্ত্রিত এলাকায় কিছুটা সমস্যা রয়েছে। পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি বিজিবির টহলও রয়েছে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রয়ারী উপজেলা পরিষদে ঢুকে ইউপি সদস্য সমর বিজয় চাকমা কে গুলি করে হত্যা করে দুই সন্ত্রাসী পরে এই ঘটনায় জেএসএস (সন্তু) দলের ১০ সদস্য ও অজ্ঞাত ৮ জনের কথা উল্লেখ করে নিহত সমরের ভাই বিনয় চাকমা একটি মামলা দায়ের করেন। সেই মামলায় মঙ্গলবার ১১টায় উপজেলার মাচালং বাজার থেকে সাজেক ইউনিয়নের পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি রুপায়ন চাকমাকে আটক করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা পরে আটক রুপায়ন চাকমাকে নির্দোষ দাবী করে তার মুক্তির দাবীতে পিসিপি সদস্য এল্টু চাকমা ও কালোবরন চাকমার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আধাবেলা হরতালের ঘোষণা দেয় ইউপিডিএফ (প্রসীত) দল।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।