বর্নাঢ্য আয়োজনে লংগদুতে মহান বিজয় দিবস উদযাপিত

৯৪

বর্নাঢ্য আয়োজনে লংগদুতে মহান বিজয় দিবস উদযাপিত

: আলোকিত লংগদু ডেক্স :
রাঙামাটির লংগদু উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্নাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) উদযাপিত হলো ৫০তম(সুবর্ণজয়ন্তি ) মহান বিজয় দিবস।

দিবসটি উপলক্ষ্যে লংগদু উপজেলা সদরে শেখ রাসেল মিনি স্টেডিয়াম মনোজ্ঞ কুচকাওয়াজ, ডিসপ্লে, ক্রীড়া প্রতিযোগিতা এবং মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠিত হয়। লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কুচকাওয়াজ এ সালাম গ্রহণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোঃ মাইনুল আবেদীন এর সভাপতিত্বে এসময় লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ আরিফুল আমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, লংগদু সরকারি মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহানেয়াজ চৌধুরী, বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ নেতাকর্মী, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, পেশাজীবি সহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারদের সংবর্ধনা, ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ী দলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এর পূর্বে সকাল সাড়ে ৮ টায় উপজেলা অস্থায়ী স্মৃতিসৌধে ও বঙ্গবন্ধুর ম্যোরালে নানা শ্রেণি পেশার মানুষ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষে লংগদু উপজেলা আওয়ামীলীগের ও এর অঙ্গসংগঠন সমুহের উদ্যেগে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করে এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল বারেক সরকার ও সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু সহ বিভিন্ন নেতা কর্মীগন উপস্থিত ছিলেন। এছাড়া বিএনপি, জাতীয় পার্টি ও এর অঙ্গসংগঠন সমুহ সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে উপজেলা স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।