বর্তমান সরকারের আমলে পাহাড়ে যত উন্নয়ন হয়েছে অতীতে কোন সরকার তা করেনি……..দীপংকর তালুকদার এমপি

১২৫

 

।। আলোকিত লংগদু ডেক্স।।
বর্তমান সরকারের আমলে লংগদু সহ পাহাড়ে যত উন্নয়ন হয়েছে অতীতে কোন সরকার তা করেনি বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার এমপি।
তিনি বলেন, লংগদুতে যেখানে চলাচলের জন্য রাস্তা, ব্রিজ ছিলনা সেখানে তা করে দেও্য়া হয়েছে। শিক্ষার ব্যাপক উন্নয়নের জন্য পর্যাপ্ত স্কুল ও কলেজ নির্মাণ করা হচ্ছে। প্রত্যন্ত এলাকায় চিকিৎসার জন্য কমিউনিটি ক্লিনিক করা হয়েছে। গ্রামে গ্রামে বিদ্যুৎ সুবিধা পৌছে দেওয়া হচ্ছে।
তিনি বলেন, এখানে যা কিছু উন্নয়ন হয়েছে তা আমার হাত ধরেই হয়েছে। আমি করা মানে বাংলাদেশ আওয়ামীলীগ করা। আর বাংলাদেশ আওয়ামীলীগ করা মানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করা। তাই, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি সম্পৃক্ততায় পাহাড়ে সকল উন্নয়ন সাধিত হচ্ছে বলে মনে করেন দীপংকর তালুকদার।
রবিার(৭ফেরুয়ারী), রাঙামাটির লংগদু উপজেলার গুলশাখালীতে ‘জননেতা দীপংকর তালুকদার গালর্স স্কুল এন্ড কলেজ’ ও শান্তিনগর বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ভিত্তি প্রস্তর স্থাপন কালে সংক্ষিপ্ত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি এইসব কথা বলেছেন।
রাঙামাটি জেলা পরিষদের সদস্য ও স্কুল পরিচালনা কমিটির আহবায়ক আব্দুর রহীম এর সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চেীধুরী। এসময় জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হাজী কামাল উদ্দিন, লংগদু উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন, জেলা পরিষদের সদস্য নিউচিং মারমা ও সদস্য এলিপন চাকমা, লংগদু থানার অফিসার ইনচার্জ আরিফুল ইসলাম আমিন, গুলশাখালি ইউপি চেয়ারম্যান আবু নাছির, ভাসাইন্যাদম ইউপি চেয়ারম্যান হযরত আলী, বিশিষ্ট সমাজ সেবক মোঃ ফকির সুলতান মিয়া সহ জেলা ও উপজেলার আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।
দীপংকর তালুকদার এমপি আরো বলেন, পাহাড়ে অবৈধ অস্ত্রধারীদের কারণে সাধারণ জনগণের স্বাভাবিক জীবন বাঁধাগ্রস্থ হচ্ছে বলে মন্তব্য করে তিনি বলেন, পাহাড়ে অসেন্ত্রর ঝনঝনানির কারণে কি পাহাড়ী কি বাঙালী কেউ ভালো নেই। উন্নয়ন কাজে বাঁধা সহ পাহাড়ের শান্তি প্রিয় জনসাধারণের উপর বিভিন্ন সময়ে অত্যাচার নিপিড়নের কারণে নাভিশ্বাস হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন।
তিনি আরো বলেন, পাহাড়ে সাধারণ মানুষের চিন্তা ও কথা আঞ্চলিক রাজনৈতিক দলগুলো তাদের অবৈধ অস্ত্র পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরে আসা। তারা যদি উন্নয়ন কর্মকান্ডে বাঁধা না দেয় তাহলে পাহাড়ে আরো বেশি উন্নয়ন হতো বলে তিনি আশাঁ প্রকাশ করেন।

শেষে দীপংকর তালুকদার এমপি গুলশাখালী, বগাচতর ও ভাসাইন্যাদম ইউনিয়নে বন্যহাতি দ্বারা ক্ষতিগ্রস্থ ৬০ পরিবারের মাঝে প্রতি পরিবারকে ২হাজার টাকা করে নগদ টাকা বিতরণ করেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।