বগাচত্তর ইউপি যুবলীগের নেতৃত্বে: তাহের-দেলোয়ার

১২০

সাকিব আলম মামুন

রাঙামাটির লংগদু উপজেলার ৪নং বগাচত্তর ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে আবু তাহের সভাপতি ও দেলোয়ার হোসেন সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে উগলছড়ি মহাজনপাড়া উচ্চ বিদ্যালয়ের হল রুমে আয়োজিত ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে তারা নির্বাচিত হন। এর আগে সকাল ১১ টায় উক্ত বিদ্যালয়ের মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলন শুরু হয়। সম্মেলনে রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি মোঃ শহীদুল আলম স্বপন উদ্বোধক হিসেবে প্রথম অধিবেশন শুরু করেন।

বগাচতর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ আবু তালেব এর সভাপতিত্বে এবং রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি মোঃ ফজলুল হক ফজলু এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সেলিম সরকার।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, লংগদু উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সুভাষ চন্দ্র দাশ, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আসমা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল আলী, বগাচতর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল বাশার, বগাচতর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম ও সাধারণ সম্পাদক মোঃ লিটন মিয়া দুলাল।

সম্মেলনে বিশেষ বক্তা হিসেবে রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগের সহ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, সদস্য শাহ মোঃ নজরুল ইসলাম ও খান মোঃ শাহিন, লংগদু উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক উপস্থিত ছিলেন।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, মাইনীমূখ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী তানিয়া আফরোজ হাওয়া প্রমুখ।

এসময় জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী মেধা-শ্রম দিয়ে সম্মেলন সফল করেন।

সভাপতি পদে তিনজন মোঃ আবু তালেব, আবু তাহের ও মোঃ বাবুল এবং সাধারণ সম্পাদক পদে দুইজন মোঃ দেলোয়ার হোসেন ও নুর হোসেন নির্বাচন করেন।

মধ্যাহ্নে দ্বিতীয় অধিবেশনে গণতান্ত্রিক প্রক্রিয়ায় উৎসব মুখর পরিবেশে কাউন্সিলরদের ভোট গ্রহণ শুরু হয়। ফলাফল ঘোষণা করে বিকেল ৫ টায়। ফলাফলে আবু তাহের ৮৮ ভোট এবং দেলোয়ার হোসেন ৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়। অন্যদিকে নিকটতম প্রতিদ্বন্দ্বী সভাপতি প্রার্থী আবু তালেব ৩৫ ও বাবুল মিয়া ১০ ভোট এবং সাধারণ সম্পাদক নুর হোসেন ৩৮ ভোট পেয়েছেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।