বগাচতরে সোলার প্যানেল বিতরণ করলেন–নিখিল কুমার চাকমা

৪৪

বগাচতরে সোলার প্যানেল বিতরণ করলেন–নিখিল কুমার চাকমা
শতভাগ বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি।

।। গোলামুর রহমান ।।
রাঙামাটির লংগদু উপজেলার বগাচতর ইউনিয়নের প্রত্যন্ত এলাকাগুলোতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন পার্বত্য চট্টগ্রামে বিদ্যুৎ সরবরাহ শীর্ষক প্রকল্পের (২য় পর্যায়ে) আওতায় ৭৪০ পরিবারকে ১শত ওয়ার্ড সোলার প্যানেল ও ১২ ভোল্টের একটি করে ব্যাটারি প্রদান করা হয়েছে।
বুধবার (১৮মে) সকালে রাঙামাটির লংগদু উপজেলার বগাচতর ইউপি কার্যালয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে এই সোলার প্যানেল বিতরণ করেন। এসময় তিনি বক্তব্যে বলেন প্রধানমন্ত্রীর উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ এই শ্লোগানকে বাস্তবায়নে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সেই মোতাবেক আমরা ধাপে ধাপে শতভাগ বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। পার্বত্যাঞ্চলে যে সব এলাকায় আগামী ৫-১০ বছরেও বিদ্যুৎ যাওয়ার সম্ভাবনা নাই ঐসব এলাকার বাসিন্দাদের ঘরে ঘরে সোলার প্যানেল দিয়ে সৌর বিদ্যুৎ পৌছে যাবে।
সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড উপসচিব সদস্য বাস্তবায়ন, ও প্রকল্প পরিচালক মো. হারুন অর-রশিদ এতে সভাপতিত্ব করেন।
এসময় উস্থিত ছিলেন, বগাচতর ইউপি চেয়ারম্যান আবুল বশর, সাবেক বগাচতর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ সহ জনপ্রতিনিধি ও জনসাধারণ।
প্রধান অতিথি নিখিল কুমার চাকমা বক্তব্যে তিনি আরো বলেন, এই সোলার প্যানেল সম্পূর্ণ বিনামূল্য বিতরণ করা হচ্ছে। সোলার সিষ্টেমের জন্য কারো সাথে কোন ধরনের আর্থিক লেনদেন না করার জন্য তিনি অনুরোধ জানান। তিনি বলেন এই সুবিধায় অত্র এলাকা সমূহের মান উন্নয়ন হবে। শিক্ষার্থীদের লেখা পড়া করতে সহজ হবে, সমাজ পরিবর্তন হবে। তিনি আরো বলেন, আমি চেষ্টা করবো বগচতর ইপির রাস্তা,ব্রীজ সংস্কারকাজ করতে।
বগাচতর ইউপির প্রায় পর্যায় ক্রমে ৯শ পরিবারের তালিকা আছে সবাইকে দেওয়া হবে

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।