ফরমার স্টুডেন্ট অ্যাসােসিয়েশন অব গুলশাখালী আলােকিত মানুষ গড়তে কাজ করছে–দীপংকর তালুকদার

১০৩

।। গোলামুর রহমান ।।

‘সমাজে এক শ্রেণির মানুষ আছে যারা নানাভাবে সমাজের মধ্যে বিভেদ লাগিয়ে রাখে। কখনাে পাহাড়ি-বাঙালি, কখনও হিন্দু মুসলিম এবং ধর্মের নামে দ্বন্দ্ব তৈরী করে। এমন অবস্থা থেকে বেড়িয়ে আসতে হবে। মানুষ মানুষে ভেদাভেদ করা যাবে না। সমাজকে আলােকিত করতে হলে আলােকিত মানুষের প্রয়ােজন। ফরমার স্টুডেন্ট অ্যাসােসিয়েশন অব গুলশাখালী আলােকিত মানুষ গড়তে কাজ করছে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
মঙ্গলবার(১২জুলাই) বিকালে লংগদু উপজেলার গুলশাখালী উচ্চ বিদয়ালয়ের মাঠে আয়োজিত ফরমার স্টুডেন্ট অ্যাসােসিয়েশন অব গুলশাখালী’র ২৫ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন সাংসদ দীপংকর তালুকদার।
তিনি আরাে বলেন, সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। প্রত্যেক এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ সহযােগিতা করছে। সম্প্রতি লংগদু উপজলার ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে।
ফরমার স্টুডেন্ট অ্যাসােসিয়েশন অব গুলাশাখালীর স্থায়ী কমিটির সভাপতি সৈয়দ ইবনে রহমত এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, গুলশাখালী রাজনগর বিজিবি জােনের অধিনায়ক লে. কর্ণেল হাসানুর রহমান, ডাক, তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের উপসচিব মনির হােসেন, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আবদুর রহিম প্রমূখ।
সংগঠনের সাধারন সম্পাদক মাসুদ রানা’র সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরাে উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল বারেক সরকার, উপজলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অতিঃ দায়িত্ব জনি রায়, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুল আমিন, জেলা আওয়ামীলীগর তথ্য ও গবষনা সম্পাদক রফিকুল মাওলা, উপজলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মাহাম্মদ সেলিম সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী, সাবেক গুলশাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম প্রমূখ।
অনুষ্ঠানে লংগদু উপজেলা থেকে চাকুরী ও শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের প্রভাষক লতিফা ইয়াসমিন, বাংলাদশ নৌবাহিনীর লেফটন্যান্ট নাজমুল হােসাইন, বাংলাদশ সেনা বাহিনীর লেফটন্যান্ট আবু রায়হান, ডা. মনিরুল ইসলাম মাসুদকে গুণীজন সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয় ফরমার স্টুডেন্ট অ্যাসাসিয়েশন অব গুলশাখালী। শেষে গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে এক মনােজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠান পরিবেশিত হয়।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।