পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে গুইমারা রিজিয়ন কর্তৃক সহায়তা প্রদান

৩২

ডেস্ক রিপোর্টঃ

পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে পার্বত্য জেলা খাগড়াছড়িতে স্থিতিশীল শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে ২৪ পদাতিক ডিভিশনের আওতাধীন গুইমারা রিজিয়ন বিভিন্ন আভিযানিক কর্মকান্ড পরিচালনার পাশাপাশি, স্থানীয় প্ৰশাসন, জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবী সংগঠন সমূহের সাথে সমন্বয়ের মাধ্যমে নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচী পালন করে আসছে। পবিত্র ঈদ-উল-ফিতর মুসলিম সম্প্রদায়ের আনন্দের দিন। ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদের এই খুশি পাহাড়ী অঞ্চলের বসবাসরত মানুষের মাঝে বিলিয়ে দেয়ার লক্ষ্যে আজ হতে ঈদের দিন ও ঈদের পরবর্তী কিছুদিন যেন সাচ্ছন্দে নিশ্চিন্তে পরিবারে সাথে আনন্দ ভোগ করতে পারে সেলক্ষ্যে অদ্য ১৭ এপ্রিল ২০২৩ তারিখ রোজ সোমবার সকাল থেকেই রামগড় উপজেলার থলিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, মানিকছড়ি উপজেলার বড়পিলাক বাজার মাঠ, এবং গুইমারা উপজেলার বুদংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গুইমারা রিজিয়ন এর আয়োজনে ৬০০ স্থানীয় জনসাধারণ পরিবারের মাঝে মাননীয় সেনাবাহিনী প্রধানের পক্ষ হতে ঈদ উপহার হিসেবে পোলাও চাল, ডাল, সাধারণ চাল, আলু, পিয়াজ, চিনি , তৈল, লবন, সেমাই, লুডুলস্, গুড়ো দুধ, মুরগী এবং পোলাও মুরগি রান্নার মসলাসহ যাবতীয় উপকরণ প্রদান করা হয়। মাননীয় সেনাবাহিনী প্রধানের এই উপহার সামগ্রী অসহায়, দুস্থ, অচল পরিবারের দ্বারে দ্বারে গিয়ে রিজিয়ন কমান্ডার গুইমারা রিজিয়ন নিজে পৌঁছে দেন এবং অন্যান্য জায়গায় পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করেন।

 

এই মহতী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কামাল মামুন, বিএএমএস, এনডিসি, পিএসসি, জি, কমান্ডার, ২৪ আর্টিলারি ব্রিগেড এবং রিজিয়ন কমান্ডার, গুইমারা রিজিয়ন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে জিএসও-২

(ইন্ট), গুইমারা রিজিয়ন এবং গুইমারা রিজিয়নের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি সবাইকে ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে মূল্যবান বক্তব্য রাখেন। তিনি এ সময় পার্বত্য অঞ্চলের শান্তি ও সম্প্রীতি বজায় রাখার জন্য সর্বত্র জনসাধারণকে আহবান জানান । এছাড়াও মাননীয় সেনাবাহিনী প্রধানের ঈদ উপহার সামগ্রী গ্রহনে আগত জনসাধারণকে শুভেচ্ছা জানান। বক্তব্য সমাপনান্তে প্ৰধান অতিথি কর্তৃক মাননীয় সেনাবাহিনী প্রধানের ঈদ উপহার প্রদান করেন।

গুইমারা রিজিয়নে নিয়োজিত সেনা, বিজিবি, আনসার, পুলিশসহ সকল নিরাপত্তা বাহিনী শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে প্রচেষ্টা করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।