ধর্মীয় শিক্ষার অনুশাসন থেকে নৈতিকতার শিক্ষা নিতে হবে।-নিখিল কুমার চাকমা

৯৪

গোলামুর রহমান,বগাচত্তর

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, ইসলাম হচ্ছে শান্তি প্রিয় ধর্ম। বৌদ্ধ ধর্মও শান্তি এবং সম্প্রীতির ধর্ম। বৌদ্ধ এবং ইসলাম ধর্মের মধ্যে কোন পার্থক্য নাই। ধর্মীয় শিক্ষার অনুশাসন থেকে নৈতিকতার শিক্ষা নিতে হবে। তিনি আরও বলেন, বর্তমান আওয়ামী সরকারের স্বপ্ন দেশের উন্নয়ন। আমরা সেই স্বপ্নকে বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। তিনি বলেন এখানে যা কিছু বরাদ্দ হয় সেই বরাদ্ধগুলো আমার টাকা নয়, সরকারের টাকাও নয়। তা হলো জনগনের টাকা। আপনাদের টাকা দিয়ে আপনাদের বরাদ্ধ দেওয়া হচ্ছে।
মঙ্গলবার(১৩ সেপ্টেম্বর), লংগদু উপজেলার বৈরাগী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ভিত্তি প্রস্তর সহ বিভিন্ন স্থানে প্রকল্পের ভিত্তি স্থাপন শেষে সংক্ষিপ্ত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এমন মন্তব্য করেছেন। সভায় আবুল কাশেম মেম্বার এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি জেলা আওয়ামিলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কেরল চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তুশিত চাকমা, উপজেলা আওয়ামিলীগের ভারপ্রাপ্ত সভাপতি সেলিম উদ্দিন সরকার, উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, লংগদু থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিন, বগাচতর ইউপি চেয়ারম্যান আবুল বশর, উপজেলা আওয়ামিলীগের উপদেষ্টা সদস্য সুভাষ চন্দ্র দাস, সহ বিভিন্ন নেতাকর্মীগন উপস্থিত ছিলেন।
সমাবেশে নিখিল কুমার চাকমা বক্তব্যে আরো বলেন, আগামীতে আবারো সোলার প্যানেল বাজেট হলে যেসব এলাকায় বিদ্যুৎ নাই ঐসব এলাকায় সোলার প্যানেল দিয়ে আলোকিত করা হবে। রাঙ্গামাটির লংগদু উপজেলায় দুদিনের সরকারী সফরে এসে বগাচতর ইউনিয়নে বৈরাগী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ভিত্তিপ্রস্তর, মারিশ্যাচর শিবার আগা নিম্ন মাধ্যমিক স্কুলেরও ভিত্তিপ্রস্তর স্থাপন ও গুলশাখালীতে সড়ক পথ ও ৭নম্বর মসজিদ, রসুলপুর মাদ্রাসা ভিত্তিপ্রস্তর সহ বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।