জরাজীর্ণ রাস্তা, যাতায়াতে ভোগান্তি, প্রতিমূহুর্তে দূর্ঘণার সম্ভাবনা 

৫৮

রাঙ্গামাটির লংগদু উপজেলার মাইনীমুখ ইউপির গাঁথাছড়া গ্রামের রাস্তা গুলো ছোট ছোট যানবাহ ও সাধারণ মানুষ চলাচলের জন্যও উপযুক্ত নয়।এখন ধারণ ক্ষমতার চেয়ে বড় গাড়ি যাতায়ত করে চলাচলের একমাত্র রাস্তা গুলো জরাজীর্ণ অবস্থায় আছে।

স্থানীয়রা জানায়, গাঁথাছড়া বাজার হতে শেখ পাড়া পর্যন্ত রাস্তাটিতে গাড়ি বাদ দিয়ে মানুষ চলাচল সহ বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।রাস্তাটি বহুদিন ধরে ফাটল ধরে ধসে পড়ার অবস্থায় ছিলো। এ রাস্তাটি দিয়ে কোন রকম মটর বাইক ও পায়ে হেটে মানুষ চলাচল করতো। ৩১ আগস্ট সকাল ১১টার দিকে জৈনক ট্রলি (ছয় ছাকা) চালক রাস্তাটির উপর দিয়ে ইট ভরাট করে গাড়ি নিয়ে যাওয়ার সময় রাস্তার বেশীর ভাগ অংশ ধসে পড়ে । তারা বলছেন গাড়ির চালকদের নিষেধ করলেও কারো বাধা তারা মানেনা।এসব গাড়ির কারনেই রাস্তা গুলো জরাজীর্ণ হয়ে আছে। এসব রাস্তা বড় গাড়ি চলাচল করার উপযুক্ত নয়।

স্থানীয় ৯নং ইউপি সদস্য ওসমান গণি বলেন, রাস্তাটি বহুদিন ধরে জরাজীর্ণ অবস্থায় আছে। আসলে ট্রলি গুলো রাস্তা গুলোকে নষ্ট করে দিচ্ছে। তিনি বলেন যেহেতু রাস্তাটি ধসেপড়ছে আমি ইউপি চেয়ারম্যানের সাথে কথা বলে দ্রুত মেরামত করার চেষ্টা করবো।

মাইনীমুখ ৬নং ইউপি তরুণ চেয়ারম্যান কামাল হোসেন (কমল) বলেন, গাঁথাছড়ার রাস্তা গুলো সম্পর্কে আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলবো। আর বর্তমানে গাঁথাছড়া বাজার থেকে শেখ পাড়া যাওয়ার রাস্তাটি যাতায়ত করতে পারে মত ব্যবস্থা করে দিবো।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।