গুলশাখালী ইউপি যুবলীগের দায়িত্বে: শেখ চান-সোহেল

৯৬

সাকিব আলম মামুন

রাঙামাটির লংগদু উপজেলার ৩নং গুলশাখালী ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে শেখ চান সভাপতি ও সোহেল রানা সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (১৪ অক্টোবর) সকালে গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের হল রুমে আয়োজিত ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে তারা নির্বাচিত হন। এর আগে সকাল ১১ টায় উক্ত বিদ্যালয়ের মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলন শুরু হয়। সম্মেলনে রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি মোঃ শহীদুল আলম স্বপন উদ্বোধক হিসেবে প্রথম অধিবেশন শুরু করেন।

গুলশাখালী ইউনিয়ন আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সামছু মিয়ার সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সেলিম সরকার।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, লংগদু উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সুভাষ চন্দ্র দাশ, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আসমা বেগম।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে মোঃ ফজলুল হক ফজলু এবং বিশেষ বক্তা রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগের সহ সম্পাদক মোঃ রহমত আলী, মোঃ সিরাজুল ইসলাম, সদস্য মোঃ শফিকুল ইসলাম ও খান মোঃ শাহিন এবং উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আবু বক্কর ছিদ্দিক উপস্থিত ছিলেন।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হোসেন আলী, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, মাইনীমূখ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী তানিয়া আফরোজ হাওয়া মাইনীমূখ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন কমল, বগাচতর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বাশার প্রমুখ।

এসময় জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী মেধা-শ্রম দিয়ে সম্মেলন সফল করেন।

সভাপতি পদে দুইজন মোঃ গোলাম মাওলা ও মোঃ শেখ চান এবং সাধারণ সম্পাদক পদে চারজন মোঃ সোহেল রানা, মোঃ হেলাল উদ্দিন, মোঃ অনিক আহমেদ ও মোঃ রফিকুল ইসলাম নির্বাচনে অংশগ্রহণ করেন।

মধ্যাহ্নের পর দ্বিতীয় অধিবেশনে গণতান্ত্রিক প্রক্রিয়ায় উৎসব মুখর পরিবেশে কাউন্সিলরদের ভোট গ্রহণ শুরু হয়। ফলাফল ঘোষণা করে বিকেল ৫ টায়। ফলাফলে ৯৫ ভোটে শেখ চান সভাপতি এবং ৪৮ ভোট পেয়ে সোহেল রানা সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে নিকটতম সভাপতি প্রতিদ্বন্দ্বী গোলাম মাওলা ৩৪ ভোট এবং সাধারণ সম্পাদক প্রার্থী রফিকুল ইসলাম ৪৬, হেলাল উদ্দিন ২০ এবং অনিক আহমেদ ১৪ ভোট পেয়েছেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।