গুলশাখালীতে মেডিকেল ক্যাম্পিং ও সচেতন সভা করেছে প্রশাসন

৬৯

: ও এফ মুছা:

রাঙামাটির লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে গুলশাখালী ইউনিয়নে মেডিকেল ক্যাম্পিং ও করোনা প্রতিরোধে সচেতনতামূলক সভা, মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।
শনিবার (৩১জুলাই), উপজেলার গুলশাখালী ইউনিয়নের চৌমুহনী এলাকায় প্রশাসনের উদ্যোগে সকালে মেডিকেল ক্যাম্পিং এর মাধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনিশিয়ান কে সাথে নিয়ে যেয়ে এলাকাবাসীদের কাছ থেকে কোভিড-১৯ এর নমুনা সংগ্রহ করার ব্যবস্থা করা হয়েছে। করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণার অংশ হিসেবে এলাকাবাসী ও গন্যমান্যদের নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে সচেতন সভা করা হয়। এতে লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাইনুল আবেদীন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অরবিন্দ চাকমা, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মককর্তা (ওসি) মোহাম্মদ আরিফুল আমিন, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আব্দুর রহীম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা যোবায়ের হোসেন ও গুলশাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির প্রমুখ। এসময় গন্যমান্য ব্যাক্তি ও এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।
সভায় পর্যায়ক্রমে অন্যান্য ইউনিয়নগুলোতেও এধরণের কার্যক্রম গ্রহণ করা হবে বলে ই্উএনও জানান। শেষে ইউএনও মোঃ মাইনুল আবেদীন উপজেলা সদরে মাক্স না পরে অযথা ঘুরা ফেরা করার দায়ে দুই ব্যাক্তিকে ৪শত টাকা আর্থিক জরিমানা করেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।