কুরআন ও সুন্নাহর আলোকে চলতে হবে- লংগদুতে আব্দুল হাই নদভী (মঃজিঃআঃ) পীর বায়তুশ শরফ

৭৯

কুরআন ও সুন্নাহর আলোকে চলতে হবে- লংগদুতে আব্দুল হাই নদভী (মঃজিঃআঃ) পীর বায়তুশ শরফ

: গোলামুর রহমান :
যে ব্যাক্তি কুরআন ও হাদিসের আলোকে জীবন পরিচলনা করবেনা সে কখনো প্রকৃত ঈমানদার হতে পারেনা। তাই সকল মুসলিম নর নারীদের কুরান হাদিসের উপর আমল করে জীবন পরিচালনা করতে হবে। রাঙামাটির লংগদু উপজেলার গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের ৩১তম বার্ষিক ইছালে সওয়াব মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বায়তুশ শরফের পীর আল্লামা আব্দুল হাই নদভী (মঃজিঃআঃ) একথা বলেন।
রবিবার (০৫ ডিসেম্বর) উপজেলার গাঁথাছড়া বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ দাখিল মাদ্রাসার মাঠে আয়োজিত বার্ষিক ইছালে সাওয়াব মাহফিলে সভাপতিত্ব করেন, রাঙামাটির বায়তুশ শরফ জামে মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম।
মাওলানা আমিনুর রশিদ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের সভাপতি আব্দুল বারেক সরকার, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল আলী, লংগদু প্রেসক্লাবের সভাপতি মোঃ এখলাছ মিঞা খান।
এসময় আমন্ত্রিত ওলামায়েকেরামগণের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা নজরুল ইসলাম মাজহারী, মাওলানা জিয়াউল হক আনসারী, মাওলানা লোকমান হাকীম জিহাদী, মাওলনা কাজী শিহাব উদ্দীন, মাওঃ ওসমান গণি, মাওলানা সাদুর রশিদ।
মাহফিলের শুরুতে পীর সাহেবকে বায়তুশ শরফ কর্তৃপক্ষ, আনজুমানে নওজোয়ান, গাঁথাছড়া বায়তুশ শরফ প্রাক্তন ছাত্র সংসদ, প্রধান অতিথিকে ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন। এসময় প্রধান অতিথি মাওলানা আব্দুল হাই নদবী নতুন কুরআনে হাফেজদের দস্তরবন্দি ও উপস্থি ভক্তদের বায়াত করান। প্রধান অতিথি আরো বলেন, কুরান হাদিসের আমল করে সকলে জীবন পরিচালনা করবেন। মুরিদ হলেই জান্নাত পাওয়া যাবেনা, আল্লাহ এবং আল্লাহ রাসুল (সঃ) কথা মতো চললে জান্নাত লাভ করা সম্ভব।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।