কালাপাকুজ্জ্যা ইউপি যুবলীগের নেতৃত্বে: করিম-সম্রাট

১৪৫

সাকিব আলম মামুন

রাঙামাটির লংগদু উপজেলার ২নং কালাপাকুজ্জ্যা ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে আব্দুল করিম সভাপতি ও সামিউল বাশার সম্রাট সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে উপজেলা পাবলিক লাইব্রেরী হল রুমে আয়োজিত ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে তারা নির্বাচিত হন।

উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি শহীদুল আলম স্বপন, আশীষ কুমার চাকমা নব, আবু তৈয়ব, ফজলুল হক ফজলু, বদিউল আলম রনি, সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, সাংগঠনিক সম্পাদক সলিমুল্লাহ সেলিম, অর্থ সম্পাদক জগন্নাথ ভদ্র, সহ সম্পাদক সাইফুল ইসলাম অভি প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন লংগদু উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সেলিম সরকার এবং সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু।

সম্মেলনে জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী মেধা-শ্রম দিয়ে সম্মেলন সফল করেন।

সভাপতি পদে দুইজন মোঃ হারুন ও আব্দুল করিম এবং সাধারণ সম্পাদক পদে তিনজন এমদাদুল হক রতন, আবুল হাশেম ও সামিউল বাশার সম্রাট নির্বাচনে অংশগ্রহণ করেন।

গণতান্ত্রিক প্রক্রিয়ায় উৎসব মুখর পরিবেশে কাউন্সিলরদের ভোট গ্রহণ শুরু হয়। ফলাফলে ৮৪ ভোটে আব্দুল করিম সভাপতি এবং ৭৬ ভোট পেয়ে সামিউল বাশার সম্রাট সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে নিকটতম সভাপতি প্রতিদ্বন্দ্বী হারুন ৬০ ভোট এবং সাধারণ সম্পাদক প্রার্থী আবুল হাশেম ৩৩ এবং এমদাদুল হক রতন ৩২ ভোট পেয়েছেন।

উল্লেখ্য যে, গত ১২ অক্টোবর ২নং কালাপাকুজ্জ্যা ইউনিয়ন আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ১ম অধিবেশনে পর সাংগঠনিক জটিলতার কারণে সম্মেলন স্থগিত করা হয়েছিল।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।